ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

প্রধানমন্ত্রীর ঈদ উপহার দোহারে জমি ও ঘর পেলো ৩০ পরিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জন্য আবাসন নিশ্চিত করার সরকারের লক্ষ্যমাত্রার অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের উপহার হিসেবে ঢাকার দোহারে গৃহহীন ভূমিহীন ৩০ পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সারা দেশে ৩২ হাজার ৯০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। সরকারের এ নির্দেশনা বাস্তবায়নের ধারাবাহিকতায় ঢাকা জেলার দোহার উপজেলায় আশ্রয়ণ-৩ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে নির্মিত ৩য় পর্যায়ের ঘরে ১ম ও ২য় পর্যায়ের নির্মিত ঘরের তুলনায় বেশ কিছু টেকসই ও গুনগত পরিবর্তন আনা হয়েছে। দোহারে ৩য় পর্যায়ে ৩০টি পরিবারের জন্য নির্মিত প্রতিটি ঘর নির্মানে ২ লাখ ৪০ হাজার টাকা এবং ৬০ শতক জমির আনুমানিক বাজার মূল্য ধরা হয়েছে ১৮ লাখ টাকা।


সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের ভূমির মালিকানাসহ সেমিপাকা ঘর দিচ্ছে সরকার। পবিত্র ঈদুল ফিতরের আগে এই ঘর পেয়ে ঈদের চেয়ে বেশি খুশি উপকারভোগীরা। তারা বলছেন, আমাদের ভাসমান জীবনে এটি বড় আশ্রয়। মাথা গোঁজার ঠাঁই করে দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।


আশ্রয়ণ-৩ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে নির্মিত ৩য় পর্যায়ের ঘরে ১ম ও ২য় পর্যায়ের নির্মিত ঘরের তুলনায় বেশ কিছু টেকসই ও গুনগত পরিবর্তন আনা হয়েছে। দোহারে ৩য় পর্যায়ে ৩০টি পরিবারের জন্য নির্মিত প্রতিটি ঘর নির্মানে ২ লাখ ৪০ হাজার টাকা এবং ৬০ শতক জমির আনুমানিক বাজার মূল্য ধরা হয়েছে ১৮ লাখ টাকা।


এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, অতিরিক্ত ঢাকা জেলা বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট নাজমা নাহার, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.ফজলে রাব্বি, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল, দোহার উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রজ্জব আলী মোল্লা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির আন্তজার্তিক বিষয়ক সদস্য সুরুজ আলম সুরুজ, তথ্য ও গবেষণা বিষয়ক সদস্য জয়নাল আবেদীন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

ads

Our Facebook Page